ই-নলেজ আইডিয়ায় আপনার লেখা জমা দিন
বাংলাদেশের সবচেয়ে সেরা ও ব্যতিক্রমী উন্মুক্ত ব্লগিং ফোরাম ই-নলেজ আইডিয়ায় আপনাকে সুস্বাগতম।জ্ঞান চর্চার এই প্ল্যাটফর্মে বিভিন্ন বিষয় নিয়ে ব্লগিং, লেখালেখি, আলোচনা, মতামত, ব্যাখ্যা, টিউটোরিয়াল তৈরি ইত্যাদি কার্যক্রম করে অবদান রাখতে পারবেন।জ্ঞানীদের আলোচনার কেন্দ্রে নিজেকে বিকাশিত করার পাশাপাশি কার্যক্রমে সম্মানের প্রতীক পয়েন্ট,ব্যাজ অর্জনের সুযোগ তো থাকছেই, আরও রয়েছে আইডিয়া গুরু খেতাব অর্জনের সুযোগ।এছাড়াও সেরাদের উৎসাহিত করার উদ্দেশ্যে আকর্ষণীয় পুরষ্কার প্রদান কার্যক্রমের ছোয়া তো রয়েছই বাংলাদেশের সবচেয়ে সেরা ও ব্যতিক্রমী এই প্ল্যাটফর্ম এ।আজই যোগ দিন!নিবন্ধন করতে এখানে ক্লিক করুন...।

যে ভাবে ওয়েবসাইটে কপিরাইট রিপোর্ট দিবেন

0 পছন্দ 0 অপছন্দ
52 বার প্রদর্শিত
করেছেন (381 পয়েন্ট) "প্রযুক্তি" বিভাগে লেখা প্রকাশিত

DMCA তে Copyright Content Takedown Request সাবমিট করতে হলে প্রথমে আপনাকে DMCA তে একটি অ্যাকাউন্ট করতে হবে! অ্যাকাউন্ট ক্রিয়েট করতে এখানে ক্লিক করুন! অ্যাকাউন্ট করতে কোনো সমস্যা হলে মন্তব্য করতে পারেন! আমি হেল্প করবো!


তারপর টেকডাউন রিকুয়েষ্ট সাবমিট করতে এখানে ক্লিক করুন!

কিভাবে Takedown Request দিতে হবে সেটা স্ক্রিনশটসহ বুঝিয়ে দেওয়া হলোঃ 


স্টেপঃ- ১

  • প্রথম বক্সে আপনার ওয়েবসাইট অর্থাৎ যে ওয়েবসাইট থেকে কন্টেন্ট কপি করা হয়েছে সেই ওয়েবসাইটের লিংক দিবেন!
  • পরের বক্সে যে ওয়েবসাইটে আপনার লেখাটি চুরি করে ব্যবহার করা হয়েছে সেই ওয়েবসাইটের লিংকটি দিন!

স্ক্রিনশট- ১


dmca takedown - 1

স্ক্রিনশট- ২


dmca takedown - 2

স্টেপঃ ২

  • তারপরের বক্সে আপনার কন্টেন্ট সম্পর্কে একটি বর্ণনা বা Description দিতে হবে! এটা আপনার মন খুশি দিতে পারেন!  তবে আপনার যে কন্টেন্ট চুরি করা হয়েছে সেই বিষয়ে কিছু বাক্য লিখলেই ভালো হয়! তবে অবশ্যই সেটা English এ লিখবেন! 
স্ক্রিনশটঃ- ৩
ওয়েবসাইট কপিরাইট রিপোর্ট

স্টেপঃ ৩

  • তারপর একটু নিচের দিকে গেলে দেখবেন ৩টা বক্স আছে! ওখানে আপনাকে ডলারের বিনিময়ে নির্দিষ্ট কিছু সার্ভিস অফার করছে! আপনি ৩টি অফারের মধ্য সর্বশেষের অফারটি সিলেক্ট করুন!  ওইটা ফ্রী সার্ভিস! অর্থাৎ আপনি বিনামূল্যে তাদের কাছে কপিরাইট কন্টেন্টটি সরিয়ে ফেলার জন্য আবেদন করছেন! আপনি চাইলে ওদের প্রিমিয়াম সার্ভিসও কিনে নিয়ে কন্টিনিউ করতে পারেন তাহলে আপনাকে ওরা আরো কম সময়ে এবং নিখুঁতভাবে করিয়ে দিবে! 
স্ক্রিনশট- ৪
dmca takedown - enolez

স্ক্রিনশট- ৫

ডিএমসিএ কপিরাইট রিপোর্ট

স্টেপঃ ৪

  • এরপর আপনার কাছে নিচের মতো একটি ইন্টারফেস আসবে! যদি না আসে তাহলে আপনার ব্রাউজারে Desktop Mode অন করুন! 
  • তারপর নিচের ফার্স্ট পেজে আপনার দেওয়া ২টা ওয়েবসাইটের  লিংকসহ ২টা বক্স দেখতে পারবেন! ঐ ২ বক্সে আপনার যে কন্টেন্টটি বা লেখাটি চুরি করা হয়েছে সেটা কপি-পেস্ট করে দিন! 
  • কপি-পেস্ট করার পর আপনি সেই পেজটি সেভ বা আপডেট করার জন্য করার কোনো অপশন পাবেন না! কপি-পেস্ট করে কিছুক্ষন অপেক্ষা করলে আপনার ইনফরমেশন গুলো অটো আপডেট হয়ে যাবে! ইনফরমেশন আপডেট হয়ে গেলে স্ক্রিনের নিচের দিকে  Saved লেখা শো করবে! তারপর পেজটি একবার রিফ্রেশ করে দেখুন যে ইনফরমেশন অর্থাৎ কপি-পেস্টটি সত্যিই পেজে সেভ হয়েছে কিনা! 
স্ক্রিনশট- ৬
dmca takedown report

ব্যাস আপনার কাজ শেষ! আপনার ই-মেইল চেক করে দেখুন DMCA থেকে আপনাকে ই-মেইল করা হয়েছে কিনা! 


কিছু কথাঃ 
  1. কপিরাইট রিপোর্ট সাবমিট দেওয়ার পর ৭ থেকে ৩০দিন সময় নিবে তারা এটা রিভিউ করতে! আপনি যদি টাকা দিয়ে তাদের সার্ভিস কিনে নেন তাহলে খুব অল্প সময়েই ফলাফল পেয়ে যাবেন!
  2. আপনার লেখা যদি সত্যিই কেউ চুরি করে বা অবৈধ ভাবে ব্যবহার করে থাকে তাহলেই কেবল রিপোর্ট করুন! নাহলে হাজার বার রিপোর্ট করেও কোনো কাজ হবে না! 
যদি কোথাও বুঝতে বা রিপোর্ট করতে সমস্যা হয়ে থাকে তাহলে মন্তব্য করতে পারেন কিংবা সরাসরি আমার সাথে যোগাযোগ করতে পারেন! আমার সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ! 

ধন্যবাদ
ই-নলেজের সাথেই থাকুন!!!

লিখেছেন-
সাবেক সমন্বয়ক,ই-নলেজ কুয়েরি।

ব্লগ পরিচিতি- যে ভাবে ওয়েবসাইটে কপিরাইট রিপোর্ট দিবেন

এই ব্লগটির প্রতিক্রিয়া দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

সংশ্লিষ্ট ব্লগগুচ্ছ


image
বিজ্ঞানীরা আবিষ্কার করলেন যে বিদ্যুৎ দিয়ে মানুষের জিনগুলিকে নিয়ন্ত্রণ করা যায়! বিদ্যুৎ দিয়ে মানুষের জিনগুলিকে সক্রিয় বা নিষ্ক্রিয় করা যেতে পারে, যা চিকিৎসার ক্ষেত্রে এক বিপ্লব ঘটাত[...] বিস্তারিত পড়ুন...
32 বার প্রদর্শিত 0 টি প্রতিক্রিয়া
0 পছন্দ 0 অপছন্দ

image
 কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি আমাদের জীবনের বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এনেছে। কিন্তু এআই-এর উন্নতির জন্য প্রচুর পরিমাণে ডেটার প্রয়োজন। বিশ্বের ডেটা ব্যবহারের দ্রুত বৃদ্ধ�[...] বিস্তারিত পড়ুন...
36 বার প্রদর্শিত 0 টি প্রতিক্রিয়া
0 পছন্দ 0 অপছন্দ

image
অটিজম একটি জটিল মানসিক সমস্যা যা শিশুদের বয়স বাড়ার সাথে সাথে প্রকাশ পায়। এটি একটি মানুষিক বিকাশজনিত সমস্যা যা শিশুর মস্তিষ্কের স্বাভাবিক বিকাশকে বাধাগ্রস্ত করে। অটিজমে আক্রান্ত শিশু[...] বিস্তারিত পড়ুন...
509 বার প্রদর্শিত 1 প্রতিক্রিয়া
0 পছন্দ 0 অপছন্দ
ই-নলেজ আইডিয়া ফোরামে আপনাকে সুস্বাগতম।জ্ঞান চর্চার অনন্য এই প্ল্যাটফর্মে বিভিন্ন বিষয় নিয়ে ব্লগিং, লেখালেখি, আলোচনা, মতামত, ব্যাখ্যা, টিউটোরিয়াল তৈরি ইত্যাদি কার্যক্রম করে অবদান রাখতে পারবেন।জ্ঞানীদের আলোচনার কেন্দ্রে নিজেকে বিকাশিত করার পাশাপাশি কার্যক্রমে সম্মানের প্রতীক পয়েন্ট,ব্যাজ অর্জনের সুযোগ তো থাকছেই, আরও রয়েছে আইডিয়া গুরু খেতাব অর্জনের সুযোগ।এছাড়াও সেরাদের উৎসাহিত করার উদ্দেশ্যে আকর্ষণীয় পুরষ্কার প্রদান কার্যক্রমের ছোয়া তো রয়েছই বাংলাদেশের সবচেয়ে সেরা ও ব্যতিক্রমী এই প্ল্যাটফর্ম এ।জ্ঞানার্জনের এই প্ল্যাটফর্মই হোক আপনার লেখালেখি ও জ্ঞানচর্চার কেন্দ্রবিন্দু।
  1. Shariul2

    120 পয়েন্ট

    0 টি প্রতিক্রিয়া

    0 মন্তব্য

    1 আইডিয়া ব্লগ

  2. Hasubi

    101 পয়েন্ট

    1 প্রতিক্রিয়া

    1 মন্তব্য

    0 টি আইডিয়া ব্লগ

  3. Maidah

    101 পয়েন্ট

    1 প্রতিক্রিয়া

    0 মন্তব্য

    0 টি আইডিয়া ব্লগ

  4. Nahid Rahman

    101 পয়েন্ট

    1 প্রতিক্রিয়া

    0 মন্তব্য

    0 টি আইডিয়া ব্লগ

...